আপনি মাত্র ১টি বই কিনুনঃ আসাদ বিন হাফিজ

 


মানুষ গান শোনে, গানের বই পড়ে না। ফলে গানের বই কেউ তেমন কেনেও না। তবে শিল্পী ও সুরকার, বিভিন্ন মিডিয়া হাউজ, সাংস্কৃতিক সংগঠকদের কথা আলাদা। তাদের নানা সময় দরকার হয়, তাই তারা সংগ্রহে রাখার চেষ্টা করে।

গানের খেয়ার মালিক তাওহীদুল ইসলাম আমার গানের বই করার প্রস্তাব নিয়ে এলে প্রথমেই তাকে আমি এ কথা বলি যে, গানের বইয়ের পাঠক কম। কিন্তু গানের প্রতি তাঁর অপরিসীম ভালবাসার কারণে আমার কথাকে আমলে না নিয়ে সে আমার কিছু গান নিয়ে একটা পান্ডুলিপি তৈরি করেই ফেললো। পরে বই ছেপে প্রেস থেকে প্রথম বইটা এনে আমার হাতে তুলে দিল। তার এ আন্তরিকতা এবং ইসলামী গানের প্রতি তার ভালবাসার কোন তুলনা হয় না।

তার কথা, ইসলামী গানগুলো বাঁচিয়ে রাখতে হলে এর কোন বিকল্প নেই। সে এরই মধ্যে কবি ফররুখ আহমদ, কবি গোলাম মোহাম্মদ, চৌধুরী আবদুল হালিম, উস্তাদ তোফাজ্জল হোসেন খানসহ অনেকেরই গানের সমগ্র/সংকলন বের করেছে।

আমার বইটির নাম রেখেছেঃ "গান শুধু গান"। বইটি ২৩২ পৃষ্ঠার। দাম রেখেছে ৫০০.০০ টাকা।

এতে আছেঃ হামদ, না', মুনাজাত, দেশের গান, ভাষার গান, স্বাধীনতার গান, বৈশাখের গান, ছড়া গান, আধুনিক গান, মায়ের গান, মানবতার গান, আহবান, জাগরনী গান, ভ্রমণের গান, রমজানের গান, ঈদের গান, হজ্জের গান, মরমী গান, জীবনমুখী গান ও নানারকম গান নিয়ে বিবিধ গান।

আমি খুব ভাল গান লিখি এমন দাবী করবো না। তবে ইসলামী গানের প্রতি তাওহীদের আন্তরিকতা ও ভালবাসা দেখে আমার বলতে ইচ্ছে করছে, ইসলামী গানকে যারা ভালবাসেন তারা অন্তত একটি করে বই কিনে তাকে উৎসাহিত করুন, সাহস দিন, যাতে সে আরো কাজ করতে পারে, এগিয়ে নিতে পারে ইসলামী সংস্কৃতি।

অপসংস্কৃতির বিরুদ্ধে সুস্থ সংস্কৃতি গড়ে তোলার আন্দোলনে আপনিও এগিয়ে আসুন একটি বই কিনে। আমি নিশ্চিত, বর্তমান অপসংস্কৃতির বিরুদ্ধে আপনার এ ভূমিকা সদকায়ে জারিয়া হিসাবে কাজ করবে আপনার সন্তানের জন্য নিশ্চিত করবে সুন্দর ভবিষ্যত।

বইটির বহুল প্রচারে এগিয়ে এসেছে রকমারী ডট কম, পরিলেখ প্রকাশনী ও দেশজ প্রকাশনী।

আর গানের খেয়া থেকে বইটি নিতে যোগাযোগ করুনঃ

তাওহীদুল ইসলাম

1724-620444.

আমাদের সব প্রচেষ্ঠা যেন হয় দ্বীনের জন্য। আল্লাহ আমাদের নেক আমল কবুল করুন।

৩রা ফেব্রুয়ারী ২০২৩

No comments

Powered by Blogger.